সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো এক জনের মৃত্যু হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২১ আগস্ট) রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। এনিয়ে সাতক্ষীরায় এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৪ জনের মৃত্যু হলো।

এদিকে গত ২৪ ঘন্টায় সামেক হাসপাতালে নতুন করে আরও ৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তির নাম মোঃ জাহিদুল ইসলাম (৩৫)। তিনি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বকচরা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফি সার ডা. জয়ন্ত কুমার সরকার জানান, জাহিদু ল ইস লাম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েসোমবার বেলা একটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ সামেক) হাসপাতালে ভর্তি হন।

অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় রাত দশটার দিকে তিনি মারা যান।

এদিকে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সর্বশেষ ডেঙ্গু জ্বর সংক্রান্ত প্রতিবেদন অনুযায়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৮জন ডেঙ্গ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এনিয়ে জেলায়
ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা দাড়ালো মোট ২৯২ জন।

এদের মধ্যে বর্তমানে বিভিন্ন সরকারি বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকে রোগী ভর্তি রয়েছেন ৩৪জন।

এর মধ্যে সামেক হাসপাতালে ১৬ জন, সদর হাস পাতালে ৪জন, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কম প্লেক্সে ১ জন, দেবহাটায় ২ জন, কালীগঞ্জে ২জন,
কলারোয়ায় ৭ জন ও শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন এবং একটি বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ভর্তি রয়েছে ১ জন।

অপরদিকে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ২৩২ জন এবং উন্নত চিকিৎ সার জন্য অন্যত্রে রেফার্ড করা হয়েছে ২২ জনকে।

এ নিয়ে জেলায় ২১ আগস্ট পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রা ন্ত হয়ে মারা গেছেন মোট ৪জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *