মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরায় নাশকতার পরিকল্পনার অভিযোগে জামায়াত-বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
সোমবার ভোরে সদর উপজেলার খানপুর পশ্চিমপাড়া জামে মসজিদ চত্বরে নাশকতার প্রস্তুতিকালে তাদের আটক করে সাতক্ষীরা সদর থানা পুলিশ। আটককৃতরা হলেন,সাতক্ষীরা জেলা জামায়াতের নূরুল হুদা, জামায়াত নেতা জামসেদ আলম, জেলা জামায়াত পশ্চিম শাখার আমীর মাও: মোশাররফ হোসেন, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শেখ তারিকুল হাসান, শিবপুর ইউনিয়ন ছাত্রশিবিরের সভাপতি আব্দুল হাকিম মোল্ল্যা পিন্টু, জামায়াত নেতা ফজর আলী,শিবপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি আব্দুল হাকিম সরদার এবং সদর উপজেলা যুবদলের আহবায়ক নজরুল ইসলাম।
সদর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) নজরুল ইসলাম বলেন, আটককৃত আসামীরাসহ আরো ৭০/৮০ জন জামায়াত বিএনপির নেতাকর্মীরা খানপুর পশ্চিমপাড়া জামে মসজিদে নাশকতার প্রস্তুতি গ্রহণ করছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জন আসামীকে আটক করে। বাকী আসামীরা পুলিশের উপস্থিতি টের পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ৪ জোড়া লাঠি, বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ এবং বোমা সাদৃশ্য ৪টি ককটেল উদ্ধার করা হয়।
এঘটনায় সদর থানার এস আই দেব কুমার বাদী হয়ে ২৮ জনকে এজাহার নামীয় এবং ৭০/৮০ জনকে অজ্ঞাতনামা আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনের মামলা দায়ের করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।
্এ দিকে বাংলাদেশ জামায়াতে ইসলামী সাতক্ষীরা জেলা শাখার নায়েবে আমীর শেখ নুরুল হুদা, জেলা কর্মপরিষদ সদস্য জামশেদ আলম, সদর জামায়াতের সেক্রেটারী মাওলানা মোশারফ হুসাইনসহ ৬ জামায়াত নেতাকমীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান ও সেক্রেটারী জেনারেল এটিএম মাছুম ৩ এপ্রিল এক যৌথ বিবৃতি প্রদান করেছেন।
বিবৃতিতে নের্তৃদ্বয় বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাতক্ষীরা শাখার নায়েবে আমীর শেখ নুরুল হুদা, জেলা কর্মপরিষদ সদস্য জামশেদ আলম, সদর জামায়াতের সেক্রেটারী ও সাবেক চেয়ারম্যানূ মাওলানা মোশারফ হুসাইনসহ ৬ জামায়াত নেতাকমীকে ২ এপ্রিল দিবাগত রাত ২টার দিকে তাদের নিজ নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। সেহেরীর পূর্বমুহূর্তে এ ভাবে অমানবিক। যে কোন সভ্যসমাজে রীতি নীতি বিরোধি। আমরা এ অন্যায় গ্রেফতার গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *