যশোর প্রতিনিধি:
যশোরের কনকনে ঠান্ডার সাথে মৃদু শৈতপ্রবাহ জবুথবু অব স্থায় প্রাণীকুল। এরমধ্যে জেলাতে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলেও কোন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়নি।
সোমবার (২২ জানুয়ারি) যশোরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস।
এবিষয়ে যশোর জেলা শিক্ষা কর্মকর্তা মো: মাহফুজুল হোসে ন বলেন, তাপমাত্রা ১০ এর নিচে নেমেছিল বলে আমরা জা নতে পেরেছি। আমরা বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের জানি য়েছি।
যেহেতু তাপমাত্রা ওঠানামা করে সেহেতু এখনো কোন সিদ্ধা ন্ত নেওয়া হয়নি। তবে ১০ এর নিচে নামলে একটা সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা এডিসি শিক্ষা মহোদয়ের সাথে নিয়মিত যোগাযোগ রাখছি।
যশোর বিমানবন্দর আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, সোমবার দুপুরের পর এক থেকে দুই ঘন্টার জন্য একটু হলে ও সূর্যের দেখা মিলতে পারে।
বাতাসের আদ্রতা রয়েছে ৯৫% এবং তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস।
সরজমিনে সোমবার সকালে, যশোর জেলা স্কুল, কালেক্টরেট স্কুল, যশোর ইনস্টিটিউট স্কুলসহ বেশ কয়েকটি স্কুল ঘুরে দেখা যায়, সেখানকার প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয় গুলো খোলা রয়েছে।
উপজেলা পর্যায়ও খোঁজ নিয়ে জানা গেছে, সেখানেও এখন পর্যন্ত কোন স্কুল বন্ধ ঘোষণা করা হয়নি। সকাল তীব্র শীত উপেক্ষা করে শিশুদের স্কুলে নিয়ে আসছেন অভিভাবকেরা।
হাসমী সাজু নামে এক অভিভাবক বলেন, হাড়কাঁপানো শীত, তবুও স্কুল খোলা। সকালে বাচ্চাকে স্কুলে দিয়ে গিয়েছিলাম এখন নিয়ে যাচ্ছি।
স্কুল খোলা থাকলে, ক্লাস মিস দিলে সম স্যা। এমন ঠান্ডায় বন্ধ করা উচিত, না হলে খুব কষ্টসাধ্য হয়ে যাচ্ছে বাচ্চাদের জন্য।
এদিন সকাল থেকে যশোর শহরের সড়কগুলোতে মানুষের উপস্থিতি অনেকটাই কম দেখা গেছে। শীত আবহাওয়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা।
One thought on “যশোরের ৯.০৮ ডিগ্রি তাপমাত্রায় বন্ধ হয়নি শিক্ষাপ্রতিষ্ঠান ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *