শাহীন সোহেল ( যশোর) চৌগাছা প্রতিনিধি!! যশোরের চৌগাছা ক্রিকেট ক্লাবের দলীয় অধিনায়ক শীনের নেতৃত্বে যশোর দ্বিতীয় বিভাগ ক্রিকেট লীগ টায়ার-১ সেমিফাইনাল ম্যাচে ৮ উইকেটে যেতে ২২ বছর পর প্রথম বিভাগ ক্রিকেট লিগে উত্তীর্ণ হলেন চৌগাছা ক্রিকেট ক্লাব।
শনিবার উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে যশোর দ্বিতীয় বিভাগ টায়ার-১ ক্রিকেট লিগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয় পেয়ে পরবর্তী রাউন্ডে পা রাখা চৌগাছা ক্রিকেট ক্লাব।
খেলোয়াড়দের সেরা নৈপুণ্য দেখে এবার যশোরে দ্বিতীয় বিভাগ টায়ার-১ ক্রিকেট লিগে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছে চৌগাছা ক্রিকেট ক্লাব। ফলে বৃহস্পতিবার শিরোপা নির্ধারনী ম্যাচে ইয়াং ড্রাগন মার্শাল আর্টের মুখোমুখি হবে প্রথমবারের মতো দ্বিতীয় বিভাগ টায়ার-১ ক্রিকেট লিগ খেলা চৌগাছা ক্রিকেট ক্লাব।
আজ ৬ জুন সকালে দ্বিতীয় সেমিফাইনালে ৮ উইকেটে মুরাদ স্মৃতি সংঘকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে চৌগাছা ক্রিকেট ক্লাব। ফাইনাল নিশ্চিত করার সাথে দলটি আগামী মৌসুমে প্রথম বিভাগে খেলার যোগ্যতা অর্জন করেছে চৌগাছার দলটি।
ফাইনালে উঠার লড়াইয়ে মঙ্গলবার উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুরাদ স্মৃতি সংঘ। ব্যাট করতে দারুণ শুরু করে দুই ওপেনার আশিকুজ্জামান ও নাইমুর রহমান।
দুজনে ৬ ওভার ৫ বলে ৪৯ রান যোগ করে। তবে এরপর রানের গতি আর ধরে রাখতে পারেনি তারা। মাঝে মাহমুদ পারভেজ স্বাধীন ও আফিস মাহমুদ ঝড় তোলার চেষ্টা করেন। তাতে নির্ধারিত ২৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করে মুরাদ স্মৃতি সংঘ।
স্বাধীন ৩৭ বলে ৭টি চার ও ৪টি ছয়ে সর্বোচ্চ ৬২, আশিকুজ্জামান ৩০ বলে ৩০ ও আসিফ মাহমুদ ২৯ রান করেন। চৌগাছা ক্রিকেট ক্লাবের লিমন ২৩ রানে ৩টি, সিন, পার্বন ও টুটুল একটি করে উইকেট দখল করেন।
জবাবে ব্যাট করতে নেমে ধীর গতিতে শুরু করে চৌগাছা ক্রিকেট ক্লাব। প্রথম ৫ ওভারে ১৪ রান করে। ১০ ওভার শেষে তাদের রান ছিল ৫১। মুরাদ স্মৃতির অধিনায়ক আব্দুল্লাহ সরদারের করা এগারতম ওভারে ২২ রান নিয়ে ঝড় তোলা শুরু করে তারা।
তাতে ১৯ ওভার ৮ বলে ২ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে চৌগাছা ক্রিকেট ক্লাব। ব্যাট হাতে দলের পক্ষে ওপেনার লিমন ৫১ বলে সমান ৪টি করে চার ও ছয়ে ৫৭, সিন ৪৪ বলে ৩টি চার ও ২টি ছয়ে ৪৭, সোহেল বাউল ৬ বলে ১ চার ১ ছয়ে ১২ ও সোহাগ ১৮ বলে ৫টি ছয় ও ৩টি চারে ৪৬ রান করেন। মুরাদ সংঘের আবু হুরাইরা উইকেট দুটি দখল করেন।
জানতে চাইলে চৌগাছা ক্রিকেট ক্লাবের অধিনায়ক শীন বলেন, আমাদের লক্ষ্য ছিলো চৌগাছার ক্রিকেটকে অনেক কিছু দেওয়া যার জন্য আমরা সবাই অনেক পরিশ্রম করেছি৷
এবং সৃষ্টিকর্তা আমাদেরকে টায়ার-২,টায়ার-১ এ ভালো ফলাফল প্রদানের মাধ্যমে সম্মানিত করেছেন।
তিনি বলেন, এ বিজয় শুধুমাত্র আমার কিংবা আমার টিমের নয়। এ বিজয় গোটা চৌগাছাবাসীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *