যশোর প্রতিনিধি: যশোর-২(চৌগাছা-ঝিকরগাছা)আসনে আওয়ামীলীগের দলীয় নৌকার প্রার্থী ও আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থীদের প্রচার-প্রচারণায় গোটা নির্বাচনি এলাকা এখন সরগরম।

প্রার্থীদের প্রতীকে ভোট চেয়ে এলাকায় মাইকিং, পোস্টার ঝোলানো, লিফলেট বিতরণ ও পথসভা চলছে জোরে শো রে।

সকাল থেকে রাত পর্যন্ত  বিভিন্ন এলাকায় প্রার্থীরা তাদের দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা ও কুশল বিনিময় করছেন।

এ সময় তারা ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে উৎসব মুখর পরিবেশে তাদের প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান।

প্রার্থীর সঙ্গে কর্মীরাও লিফলেট নিয়ে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। ভোটারদের কাছে তাদের ভবিষ্যৎ উন্নয়ন পরি কল্পনা তুলে ধরছেন।

আওয়ামীলীগের দলীয় নৌকার প্রার্থী ও আওয়ামীলীগের আরও দুইজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনি মাঠে রয়েছেন।

তাদের প্রার্থিতার কারণে ভোটের মাঠে নতুন সমীকরণ তৈরি হয়েছে। তবে যে কোন সময় ভোটের মেরুকরনও বদলে যাবা র অভাস পাওয়া যাচ্ছে।

এ আসনে এখন সর্বশেষ হিসেব নিকেশ চলছে এই  ভোট যুদ্ধে মাঠে কোন কোন প্রার্থী টিকে থাকবে আর কে হারিয়ে যাবে।

আওয়ামীলীগের নৌকার প্রার্থী ডা:মোঃ তৌহিদুজ্জামান তুহিন,আওয়ামীলীগের (স্বতন্ত্র)  যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও সাবেক এম.পি এ্যাড: মনিরুল ইসলাম মনির(ট্রাক প্রতীক),উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা এস এম হাবিবুর রহমান (ঈগল প্রতীক), জাতীয় পাটির ফিরোজ শাহ (লাঙ্গল প্রতীক) বাংলাদেশ কমিউনিস্ট পাটির আব্দুল আওয়াল (ডাব প্রতীক),বি.এন .এফের সামসুল হকসহ ৬জন প্রার্থী  প্রতিদ্বন্দিতা করছেন।

এবারের নির্বাচন হচ্ছে ভিন্ন ধর্মী। আওয়ামীলীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আসন্ন ৭ জানুয়া রীর নির্বাচন হবে অংশ গ্রহনমূলক ও প্রতিদ্বন্দিতা মূলক। কারও কোন সহিংসতা করার সুযোগ নেই।

যে কারনে এ আসনে নৌকা ও ট্রাক এবং ঈগল কেউ কারও থেকে পিছি য়ে নেই। এরা যে যার মত করে কোমর বেঁধে মাঠ চষে বেড়াচ্ছে। তারা সকলে মাঠ দখলে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এ আসনে এখন পর্যন্ত আওয়ামীলীগের নেতা-কর্মী ও সমর্থকরা তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছে। নেতারা ছাড়া  সাধারন ভোটারদের অনেকে এখনও  সিদ্ধান্তহীনতায় ভূগছেন।

বিগত ভোটের মত মুখ খুলতে চাচ্ছে  না অনেক ভোটার। এমনও দেখা যাচ্ছে প্রার্থীরা ভোটারদের কাছে কুশল বিনি ময় করতে গেলে ওই প্রাথীর পক্ষে কথা বললেও পরবর্তীতে অন্য প্রার্থীর সাথে ঘুরতে দেখা যাচ্ছে বলে এমনও তথ্য মিলে ছে। প্রতিদিনই ভোটের চিত্র বদলাচ্ছে।

মূলত: রাজনীতির খেলায় শেষ বলে কিছু নেই। তবে শেয মেষ কে মাঠে টিকে থাকবেন আর কে থাকবেন না সেটা তো দেখার বিষয় ? 

তবে একাধিক সূত্রের এমনও আভাস রয়েছে যে কোন সময় এ আসনে ভোটের সমীকরন রাতারাত দ্বি- মেরুতে বিভক্ত হয়ে পড়তে পারে ! 

ডা: তৌহিদুজ্জামান তুহিনের নৌকার সমর্থকরা মনে করছেন আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকা। এখানে নৌকা এগিয়ে আছে।

নৌকার প্রার্থীর  নেতা ও সমর্থকদের নিয়ে মাঠ আঁকড়ে ধরে আছে। এখন দিন যতই গড়াচ্ছে ততই তার ভোটের পাল্লা ভারী হচ্ছে।

তাদের মতে এ আসনে বরাবর নৌকার বিজয় হয়ে আসছে। তাই শেষমেষ নৌকার বিজয় হবে বলে তারা শতভাগ আশা করছেন ।

এ রির্পোট লেখা পর্যন্ত এ্যাড: মনিরুল ইসলাম মনির ও বীর মুক্তিযোদ্ধা এম হাবিবের কর্মী ও তার সমর্থ করা নৌকার বিজয়ের কথা মানতে নারাজা ।

তাদের অভিমত হচ্ছে নৌকার প্রার্থী রাজনীতির মাঠে নতুন আসছে। এরআগে তার মাঠে কোন বিচরন ছিল না,তাই এখা নকার মানুষ তাকে জানেনা চেনে না।

ট্রাক প্রতীকের প্রার্থী এ্যাড মনিরুল ইসলাম মনিরের সমর্থক রা আরও বলেন তিনি যশোর জেলা আওয়ামীলীগ নেতা ও সাবেক এম.পি ছিলেন,। সেই হিসেবে তিনি দীর্ঘদিন ধরে তার মাঠে শক্ত অবস্থান রয়েছে। এখন এ নির্বাচনকে ঘিরে তিনি আরও মরিয়া হয়ে দিন-রাত নেতা-কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের কাছে ট্রাক প্রতীকে ভোট প্রার্থনা করছেন। মনির রাজনীতিতে বেশ পরিপক্ক। তিনি এবার দলের বাইরেও  বেশ ভোট পাবেন । তাই তার সমর্থকরা বিজয়ের ব্যাপারে আশা বাদী।

অন্যদিকে ঈগল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবের পক্ষের নেতা কর্মী ও তার সমর্থকরা আশা করছেন এবারের নির্বাচনে দলমত নির্বিশেষে একাট্টা হয়ে চৌগাছা-ঝিকরগাছার জনগন চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমানকে দলীয় নেতা কর্মী ও সাধারন ভোটাররা  ভোট দেবেন।

কারন মাঠ পর্যায়ে তার শক্ত অবস্থান রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে এখানকার মানুষের  সুখে দু:খে পাশে ছিলেন।

তিনি ভোটের হিসেবে পিছিয়ে নেই। তবে রাজনীতির শেষ বলে কিছু নেই। একই সাথে ভোটের মেরুকরনও যে কোন সময় বদলে যেতে পারে বলেও এ আসনের অনেকেই ধারনা করছেন।

 

One thought on “যশোর-২আসনে ৬ প্রার্থীর প্রচার-প্রচারণায় এখন সরগরম !”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *