পরেশ দেবনাথ, কেশবপুর, যশোর:কেশবপুরে “সুশীলসমাজ গঠনে করণীয় ও আর্তমানবতার কল্যাণে আমাদের ভূমিকা” শীর্ষক সাহিত্য আসর মোড়ক উম্মোচন,(প্রকাশনা) সংবর্ধনা, পরিকল্পনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাগত বক্তব্য রাখেন, শেকড়ের সন্ধানের প্রতিষ্ঠাতা পরিচা লক শেখ মিজানুর রহমান মায়া।

শনিবার (১০ ফেব্রুয়ারী-২৪) বিকেলে সাহিত্য-সংস্কৃতি ও সমাজকল্যাণ মূলক সংগঠন “শেকড়ের সন্ধানে” সংগঠনের আয়োজনে কেশবপুর মাইকেলমোড় পিটিএফ মিলনায়তনে ওই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের উপদেষ্ঠা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বজলুর রহমান খান-এর সভাপতিত্বে সাহিত্য আসরে প্রধান অতিথি হিসাবে জ্ঞানগভীর আলোচনা করেন, ঢাকা ফারইস্ট ইন্টার ন্যাশনাল ইউনিভার্সিটির বাংলা বিভাগের প্রফেসর, সামা জিক -সাহিত্যিক-সাংস্কৃতিক সংগঠক ও গবেষক, কবি, বাংলাদেশ বেতার ও বিটিভি-কথক, গণহত্যা ও মুক্তিযুদ্ধ-গবেষক এবং জীবনজাগরণদীপ্ত সঙ্গীতশিল্পী ও ধানফুল সাহিত্য গোষ্ঠীসহ অসংখ্য সংগঠনের প্রতিষ্ঠাতা-সভাপতি ড. সন্দীপক মল্লিক।

শেকড়ের সন্ধানের পরিচালক শেখ মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেশবপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিজানুর রহ মান ও মূলগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দ্বীন ইসলাম। মূখ্য আলোচক ছিলেন, মণিরামপুর সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক কবি ও গবেষক আব্দুল আলী ম।

অনুষ্ঠানে জাকারিয়া হোসেনের ‘ছন্দে বাস্তবতা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। শেকড়ের সন্ধানের দাতা সদস্য ও প্যারামেডিকেল এন্ড টেকনোলজি ফাউন্ডেশন (পি টি এফ) বোর্ডের চেয়ারম্যান জনাব এ কে আজাদ (ইকতিয়ার)দৈনিক রূপকার পত্রিকার সম্পাদক হওয়ায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

আরও ছড়া, কবিতা, গল্প ও আলোচনা করেন, অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি এম,এ কাশেম অমিয়, শিক্ষক ও কবি উজ্জ্বল ঘোষ, হাড়িয়াঘোপ আলোর পথে সাহিত্য ও সাংস্কৃতিক পরিষ দের সভাপতি কবি বলাই দেবনাথ, সংগঠক মাসুদা আক্তার বিউটি, কবি শাহরিয়ার সোহেল, কবি মনিরুজ্জামান, কবি বেদুঈন মোস্তফা, কবি রফিকুল বারী, কবি নূর হোসন বাবলা প্রমূখ। অনুষ্ঠানটি একটি মিলন মেলায় পরিনত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *