মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ নওগাঁর মহাদেবপুরের আ তুরা গ্রামে দূর্বৃত্তরা বসতবাড়ী ভাংচুর, মালামাল রাখার গো ডাউন ও টাকা নিয়ে যাওয়ার ঘটনায় থানায় লিখিত অভি যোগ করেছে ওই গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম ও আশরাফ আলীর ছেলে আহাম্মদ আলী।

দূর্বৃত্তরা বসতবাড়ী ভাংচুরের পর গোডাউন থেকে তেল, চিনি, ময়দা,খেজুরসহ প্রায় আড়াই লাখ টাকার মালামাল এবং প্র তিবেশী আহাম্মদ আলীর বাড়ি থেকে নগদ দেড় লাখ টাকা নিয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাত ১টার দিকে।

এ ঘট নায় পরদিন রোববার দুপুরে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নওগাঁর মহাদেবপুরের রাইগাঁ ইউনিয়নের আতুরা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম ও তার প্রতিবেশী আশরাফ আলীরছেলে আহাম্মদ আলী দীর্ঘদিন থেকে ওই স্থানে বসবাস করে আস ছিলেন।

কিন্তু ঘটনার দিন বেলট গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে আব্দুল মান্নান, রাইগাঁ বাজারের মৃত মজিবর রহমানের ছে লে সাবেক চেয়ারম্যান মঞ্জুর আলম, বিরমগ্রাম গ্রামের শরি ফ উদ্দিনের ছেলে শাহীন হোসেন, আতুরা গ্রামের মৃত মি জানুর রহমানের ছেলে সাকিব হোসেন সানি, রাইগাঁ বা জা রের মৃত তায়েব আলীর ছেলে ইউনুছ আলী পরি চিত জন।

আমার মাতাজী বাজারের আতুরামৌ জায় বসতবাড়ী ও বসতবাড়ী সংলগ্ন মালামাল রাখার গোডাউন ঘর রয়েছে।

উক্ত বিবাদীসহ আরো অজ্ঞাতনামা ৬/৭জন দুর্বত্তরা হাতে বাঁ শের লাঠি ও লোহার রড এবং দেশীয় অস্ত্র নিয়ে গত শনি বার দিবাগত রাত ১টার দিকে আমার বসতবাড়ীর গোডাউন ঘরের তালা ভেঙ্গে গোডাউন ঘরের ভেতর প্রবেশ করে।

আমি বাড়ী হতে বের হওয়ার চেষ্টা করলে দূর্বৃত্তরা আমার ঘ রের দরজা বাহির হতে আটকিয়ে দিলে ঘর থেকে বের হতে পা রিনি।

এ সময় দূর্বৃত্তরা আমার টিনের প্রাচীর ভেঙ্গে অন্য জায়গায় ফেলে দেয়।

তাতে আমার প্রায় সত্তর হাজার টাকা র ক্ষতি হয় এবং আ মার গোডাউন ঘর হতে তেল, চিনি, ময় দা, খেজুর, পাপড়স হ আরো মুদি সামগ্রী প্রায় আনুমানিক আড়াই লাখ টাকার মালামাল নিয়ে যায়।

সেই সময় আমার প্রতিবেশী আশরাফ আলীর ছেলে আহা ম্মদ আলীর

বসতবাড়ী আমার বাড়ী সংলগ্ন হওয়ায় সে শব্দ পেয়ে বাড়ী থেকে বের হলে কয়েকজন দুর্বৃত্তরা তাকে দেশীয় অস্ত্র দিয়ে ভয় দেখায় এবং ঘরের ভেতরে নিয়ে গিয়ে প্রাননাশের হুমকি দেয় এবং তার শয়ন ঘর থেকে প্রায় দেড় লাখ টাকা নিয়ে নেয়।

এ ঘটনার সময় ওই গ্রামের তমেজ উদ্দিনের ছেলে হেফজুল, মৃত আছর উদ্দিনের ছেলে মোজাহার আলীসহ আরো স্থানী য় লোকজন পরে তার বাড়ীর দরজা খুলে দেয়। ততক্ষনে দূর্বৃত্তরা পালিয়ে যায়।

তাই এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়ে গতকাল সোমবার দুপুরে মহাদেবপুরের রাইগাঁর মাতা জীহাট পুলিশ ফাড়ির এএসআই মাইনুল ইসলাম জানায়, থানায় অভিযোগের পর রোববার আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

প্রাথমিক তদন্তে বসতবাড়ী ভাংচুরের সত্যতা পেলেও গোডা উন এবং টাকা নেওয়ার বিষয়টির সত্যতা পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে আরো তদন্তের প্রয়োজন।

মহাদেবপুর থানার ওসি রুহুল আমিন জানায়, এ ঘটনায় রাইগাঁ ইউনিয়নের আতুরা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মঞ্জুর আলম থানায় লিখিত অভিযোগ দায়ের করে ছেন।

দীর্ঘদিন থেকে দুপক্ষের মধ্যে জমির মালিকানা নিয়ে দ্বন্দ চলে আসছিল। অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রয়োজ নীয় ব্যবস্থা নেয়া হবে।

One thought on “নওগাঁর মাতাজীহাটে বসতবাড়ী ভাংচুর, গোডাউন ও টাকা নিয়ে গেছে দূর্বৃত্তরা”
  1. নওগাঁর মাতাজীহাটে বসতবাড়ী ভাংচুর, গোডাউন ও টাকা নিয়ে গেছে দূর্বৃত্তরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *