আব্দুল মতিন, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি – শান্তিপূর্ণ, নিরা পদ এবং চোরাচালানমুক্ত সীমান্ত নির্মানের অঙ্গীকারে পত্নী তলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) ও প্রতিপক্ষ ১৬৪ ব্যাটা লিয়ন বিএসএফ, ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে শনিবার বাংলা দেশের অভ্যন্তরে ঘুরকি এলাকায় বিজিবির আহ্বানে এক সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে।
পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর প্রেস বিজ্ঞপ্তি সুত্রে জানাগেছে, শনিবার পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৬৪ ব্যাটালিয়ন বিএসএফ, সীমান্ত পিলার ২৫৪-এম,পি এর ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘুরকি এলাকায় বিজিবির আহবানে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠানে বর্ডার গার্ড বাংলাদেশ এর পক্ষে ৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্বদেন পত্নীতলা ব্যাটা লিয়ন (১৪ বি জিবি) অধিনায়ক লেঃ কর্নেল হামিদ উদ্দিন, বিজিবি এম এস, পিএসসি।
অপরদিকে ৫ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃ ত্ব দেন শ্রী সঞ্জয় কুমার মিশ্রা কমান্ড্যান্ট ১৬৪ ব্যাটালি য়ন বিএসএফ, আরাদপুর, ভারত।
এসময় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং ১৬৪ ব্যাটা লিয়ন বিএসএফ এর মধ্যে সু-সমন্বয় ও দ্বি-প্রাক্ষিক সম্পর্ক উন্নয়নের ফলে বিগত ২ বছরে সীমান্তে কোন ধরনের অনা কাংক্ষিত ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং উভয় দেশের অধিনায়ক এ ধারা অব্যাহত রাখার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।
সভায় সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত লঙ্ঘন, চোরাচা লা ন প্রতিরোধ সহ সীমান্তবর্তী জনসাধারণের নিরা পত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উভয় অধি নায়ক একসা থে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সৌহা র্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাত শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *