আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলায় আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা পাঁচটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এই পাঁচটি কেন্দ্রে মোট ২ হাজার ২১ জন পরীক্ষার্থী অংশ নেবে। কেন্দ্রগুলি হলো সান্তাহার হার্ভে সরকারি বালিকা বিদ্যালয়, আদমদীঘি ঈশ^রপূর্ণ জয় পাইলট উ”চ বিদ্যালয়, আদমদীঘি পাইলট বালিকা উ”চ বিদ্যালয় ও কলেজ, সান্তাহার বনমালী পরমেশ^র উ”চ বিদ্যালয় ও আদমদীঘি আদমিয়া ফাজিল মাদ্রাসা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, আসন্ন এসএসসি পরীক্ষা শান্তিপূর্নভাবে গ্রহনের জন্য যাবতীয় প্রস্ততি গ্রহন করা হয়েছে।

আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও)  ও নির্বাহী ম্যজিষ্টেট  টুকটুক তালুকদার জানান, আসন্ন এসএসসি পরীক্ষা সুষ্টভাবে পরিচালনা করার জন্য সব ধরনের  প্রস্ততি গ্রহন করা হয়েছে। পরীক্ষা সুষ্ঠ ও নকলমুক্ত অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ২৬ এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত সারাদেশের ন্যায় উপজেলার সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ।

আদমদীঘি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌফিক আজিজ বলেন, উপজেলায় পৃথক ৫টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট পরীক্ষার্থীর মধ্যে ৯৭৫ জন ছাত্র এবং ১ হাজার ৪৬ জন ছাত্রী। তাই ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ৭১ জন বেশি।

সান্তাহার বনমালি পরমেশ^র উ”চবিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার জানান, পরীক্ষার যাবতীয় প্রস্ততি নেওয়া হয়েছে। নিয়মানুসারে যে কেন্দ্রের শিক্ষার্থী সে কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *