মেহেদী হাসান,যশোর::আসন্ন উপজেলা পরিষদের নির্বাচন কে ঘিরে নির্বাচনী প্রচারনায় মাঠে নেমেছে যশোরের চৌগাছা য় বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড..মোঃ মোস্তানিছুর রহমান, আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চে য়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান,সাধারন সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী,যুবলীগের আহবায়্ক দেবা শীষ মিশ্র জয়, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হারুন-অর-রশি দ্সহ আরও অনেকে ।

বিগত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা থাকায় বেশী প্রার্থী নির্বানে প্রতিদ্বন্দিতা করেনি।

তবে এবার দলীয় নৌকা প্রতীক না থাকার ঘোষনায় প্রার্থীর সংখ্যা বাড়ছে।

তবে শেষ মেষ মাঠে কজন টিকে থাকবে সেটা ভোট পর্যন্ত দেখার অপেক্ষায় থাকতে হবে বলে সাধারন ভোটাররা মনে করছেন।

এছাড়া এ নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহণে দলীয় কোন নির্দেশনা এখনও পাওয়া যায়নি বলে উপজেলা বিএনপির -আহ্বায়ক জহুরুল ইসলাম জানিয়েছেন।

নির্বাচনী তফশীলনুযায়ী আগামী ১১ মে ২ো২৪ দ্বিতীয় ধাপে চৌগাছা উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন নির্বাচনে নৌকা প্রতিকের বর্তমান উপজেলা চেয়ার ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট শিক্ষানু রাগী অধ্যক্ষ ড. মো: মোস্তানিছুর রহমান এবারও উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসাবে নির্বাচনী প্রচারনা শুরু করেছেন।

তিনি বিগত ৫ বছর উপজেলাবাসীর সুখ দুখে পাশে ছিলেন বলে দাবি করেন অধ্যক্ষ মোস্তানিছুর রহমান। তাই এবারও ভোটাররা তাকে ভোট দিয়ে বিজয় করবেন বলে তিনি আশা বাদী।

তিনি বিগত নির্বাচনে, চৌগাছা পৌর মেয়র,জেলা পটিষদের সদস্যসহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন সংগঠনের নিঃ স্বার্থ নেতা কর্মী এবং বিরোধী দলের একটা বড় অংশের ভো টে  তিনি বিজয়ী হয়েছিলেন।

যে কারণে তিনি আবারও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন ।

অন্যদিকে আওয়ামী রাজনীতিতে ৫৬ বছরের নেতা হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান এবার শক্ত প্রার্থী।

তিনি ২০০৯ ও ২০১৯ সালে উপজেলা চেয়ারম্যান পদে বিজ য় হন।  তিনি দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভা পতি,সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

সেই হিসাবে মাঠ পর্যায়ে তার হাতে গড়া নেতা-কর্মী আছে। তাই তিনি এবসরের নির্বাচনে বিজয় হবার ব্যাপারে আশা বাদী। তিনি দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ চষে বেড়া চ্ছেন।

ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধূরী নিজেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বলেও ঘোষণা দিয়েছেন।

উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে থাকায় এবারের নির্বাচ নে জয়লাভ করবেন বলে আশাবাদী।

এছাড়া যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হারুন অর রশিদ, চৌগাছা উপজেলার দুবারের ভাইস চেয়ারম্যান ও উপ জেলা যুবলী গের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী হবেন বলেও ঘোষনা দিয়েছেন।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন এবং চৌগাছা সদর ইউনিয়ন আওয়া মীলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম রেজা প্রচারনা চালাচ্ছেন।

এছাড়া পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমান, মোশারফ হোসে নসহ আরো কয়েকজন ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে বসে নেই।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বর্তমান ভাইস চেয়া রম্যান নাজনীন নাহার পপিসহ নাসিমা খাতুন এবং সাবেক ভাইস চেয়ারম্যান আকলিমা টুটুলসহ বেশ কয়েক জনের নাম শোনা যাচ্ছে।

উল্লেখঢ় যে বিগত ২০১৯ সালের নির্বাচনে উপজেলা চেয়ার ম্যান পদে অধ্যক্ষ ড..মো: মোস্তানিছুর রহমান ৫৬ হাজার ৮’শ ৩৮টি এবং বীরমুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান ৩৫ হাজার ৫’শ ২৬ ভোট পেয়েছিলেন বলে উপজেলা নির্বাচন অফিস জানি য়েছেন।

One thought on “চৌগাছায় উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী হিসাবে মাঠে যারা”
  1. চৌগাছায় উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী হিসাবে মাঠে যারা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *