1. মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ “ভাল মানুষ ভাল দেশ স্বর্গভূমি বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে নওগাঁয় কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে তৃতীয়বারের মতো পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস-২০২৩।
  2. স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে নওগাঁ শহ‌রের জেলা প‌রিষদ পা‌র্কে আলোচনা সভা ও সম্মিলিত মেডিটেশনের আয়োজন করা হয়। কোয়ান্টাম ফাউ‌ন্ডেশ‌নের দা‌য়িত্বশীল মো‌র্শেদ আল‌মের সঞ্চালনায় বিশ্ব মে‌ডি‌টেশন‌ দিব‌সের অনুষ্ঠা‌নে বক্তব্য রাখেন কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস‌্য এড‌ভো‌কেট ওমর ফারুক সুমনসহ প্রমুখ সদস‌্যগণ।
  3. এছাড়া অনুষ্ঠা‌নে কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস‌্যগণ উপ‌স্থিত ছি‌লেন।এসময় বক্তারা বলেন, মানুষ ভাল হলে এবং।ভালোর সংখ্যা বেড়ে গেলেই ভাল দেশ গড়া সম্ভব, দেশকে।স্বর্গভূমিতে রূপান্তর করা সম্ভব। নিয়মিত মেডিটেশন মানুষের ভেতরের ইতিবাচক সত্তা এবং শুভ শক্তিকে জাগিয়ে তোলে, নিয়মিত মেডিটেশন চর্চায় মনের রাগ, ক্ষোভ, দুঃখ-হতাশা, দুশ্চিন্তা,।মানসিক চাপ দূর হয়। নেতিবাচকতা থেকে ইতিবাচকতায় বদলে।
  4. যায় দৃষ্টিভঙ্গি। মন প্রশান্ত থাকলে, মনে মমতা জাগলে।পারিবারিক, পেশাগত, সামাজিক সম্পর্কগুলোও সুন্দর হয়ে ওঠে।
  5. মানসিক চাপমুক্ত থাকা যায় বলে বাড়ে পেশাগত দক্ষতা। শুধু নিয়মিত মেডিটেশন চর্চা করেই একজন মানুষ পেতে পারেন প্রশান্তি, সুস্বাস্থ্য ও সাফল্যের অধিকারী হতে পারেন। উল্লেখ্য, ২০২১সাল থেকে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে কোয়ান্টাম
    ফাউন্ডেশনের উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে দিন‌টি পালিত হয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *