পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ঃ
বদলে যাচ্ছে পাইকগাছার সুন্দরবন সংলগ্ন গড়ইখালী ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা। অবহেলিত এ ইউনিয়নটির সকল যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। ইতোমধ্যে প্রধান সড়ক সহ বেশ কয়েকটি সড়ক কার্পেটিং করা হয়েছে।

বেশ অনেকগুলো সড়ক কার্পেটিং করার প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে ইউনিয়নের শান্তা বাজার জিয়া খালের মাথা নামক জনগুরুত্বপূর্ণ সড়কটি কার্পেটিং করা হচ্ছে। এর মাধ্যমে উন্নত যোগাযোগ ব্যবস্থায় আরো একধাপ এগিয়ে গেলো সুন্দরবনের কোল ঘেষে গড়ে ওঠা ঐতিহ্যবাহী গড়ইখালী ইউনিয়ন।

গড়ইখালী বাজার থেকে ইউনিয়ন পরিষদ হয়ে কলেজ ও সুড়েখালী সড়কের গড়ইখালীর আল-আমিন মোড় থেকে শান্তা বাজার পর্যন্ত ১১শ মিটার দৈর্ঘ্যরে সড়কটি ৪২ লাখ টাকা ব্যয়ে কার্পেটিং করা হচ্ছে। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। নির্মাণ কাজ করছে দাকোপের গোষ্ঠ গোপাল রায়ের ঠিকাদারী প্রতিষ্ঠান শুভ এন্টারপ্রাইজ।

বৃহস্পতিবার সকালে সড়কটির মূল কার্পেটিং এর কাজ শুরু করা হয়। এ সময় নির্মাণ কাজ তদারকি করেন স্থানীয় গড়ইখালী ইউপি চেয়ারম্যান জিএম আব্দুস সালাম কেরু ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল-মামুন।

এদিকে ৩ দিনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান। নির্মাণ কাজ শেষ হলে অত্র সড়ক দিয়ে ইউনিয়নের শান্তা বাজার, গাংরখী বাজার, বাইনবাড়িয়া পুলিশ ক্যাম্প, বাইনবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, কুমখালী, গড়ইখালী ইউনিয়ন পরিষদ, গড়ইখালী বাজার, হড্ডা ও পাশর্^বর্তী কয়রা উপজেলা সহ সুন্দরবন কেন্দ্রীক যাতায়াত ব্যবস্থা সহজ হবে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান জিএম আব্দুস সালাম কেরু।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *