রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ ঠাকুরগাঁওয়ে হঠাৎ করে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে দুই ব্যবসায়ীকে বিনাশ্রমে কারাদণ্ড ও চার ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।
শনিবার (৯ ডিসেম্বর) বিকাল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং জেলা কৃষি বিপণন কর্মকর্তাদের সহযো গিতায় জেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন।
এসময় অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে ঠাকুরগাঁও গোবিন্দ নগর আড়তের মো. নুর জামাল এবং মো. মামুন নামে দুই পাইকারি ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.আ নোয়ার হোসাইন।
এছাড়াও শহরের কালীবাড়ি বাজা রে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রয় এবং ক্রয় রশিদ না থাকায় কৃষি বিপনন আইন ২০১৮ এর ১৯ এর ১ (ঞ) ধারায় মো.পা রভেজ, মো. মোশারুল ইসলাম, বাপ্পা এবং মো. আব্দু ল হামিদকে জরিমানা করা হয়।
বিষয়টি সন্ধ্যায় নিশ্চিত করেন ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন।
তিনি জানান, কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফা অর্জন করার উদ্দেশ্যে বেশি দামে পেঁয়াজ বিক্রয় করছেন। এজন্য জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করেছেন।
জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *