আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ বুধবার দুপুরে বগুড়ার সান্তাহারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ভ্রাম্যমান আদালতের বিচারক এস,এম আসিফ বিন কবির শহরের স্টেশন রোডের নিউ স্টার হোটেল এন্ড চাইনিজ এবং বিসমিল্লাহ হোটেল নামক দুই খাবার হোটেলের প্রত্যে কের এক লাখ টাকা করে দুই লাখ জরিমান করে তাৎক্ষনিক ভাবে আদায় করেছে।

জানাযায়, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট এদিন দুপুর পৌনে একটায় র‌্যাব-১২ বগু ড়ার সহযোগীতায় ওই অভিযান পরিচালনা করেন।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশ, পচা ও বাসি খাবার মজুত, রান্নার কাজে চামড়ায় দেওয়া লবন ব্যবহার এবং হোটেল ব্যবসার নিবন্ধন ও বিএসটিআই সনদ না থাকার দায়ে হো টেল দুইটির দুই ম্যানেজার যথাক্রমে পিয়াস আহম্মেদ এবং রেজোয়ান হোসেনকে আটক করে।

এর পর নিরাপদ খাদ্য আইনের ৩৩ ধারায় প্রত্যেক হোটেলের তিন লাখ টাকা করে জরিমানা এবং এবং আটক ম্যানেজা রের দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় ঘোষনা করেন।

পরবর্তীতে হোটেল মালিক স্বাস্থ্যকর পরিবেশ করণ, জেলা প্রশাসক থেকে হোটেল ব্যবসার নিবন্ধন ও বিএসটিআই সনদ গ্রহন করাসহ প্রয়ো জনীয় অন্যন্য শর্ত সাত দিনের পালন করার মুচলেকা দেও য়ায় বিচারক রায় পরিবর্তন করে ৩৯ ধারায় জরিমানা ক মিয়ে এক লাখ টাকা করেন এবং জরিমানার টাকা তাৎ ক্ষনিক প্রদান করায় আটক দুইজনকে মুক্ত করে দেন।

এদিকে আসামী করার আগেই হোটেল দুইটির দুই ম্যানে জারকে হ্যান্ডকা পড়ানো নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে
ক্ষোভ সৃষ্টি হয়। এবিষয়ে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবা দিকদের জানান, আটকদের পালিয়ে যাওয়া রোধ করতে হ্যান্ডকাপ পড়ানোর এখতিয়ার রয়েছে।
ছবি আছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *