আদমদীঘি, (বগুড়া) প্রতিনিধি ঃ মঙ্গলবার দুপুরে সান্তাহার শহরের পুরাতন চাল বাজারের চালপট্টিতে অভিযান চালিয়ে সরকারি কর্মসুচির প্রায় সোয়া দুই মেট্টিক চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

এসময় গ্রেপ্তার করা হয়েছে দুই ক্রেতা কে। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. ফিরোজ হো সেন। এসময় তাঁর সাথে ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সুজয় পাল।

জানাযায়, মহিলা ও শিশু দপ্তরের বরাদ্দ করা ভারনালেবল উইমেন বেনিফিড (ভি,ডাব্লু,বি) প্রকল্পের অধিনে হতদরীদ্র মহিলাদের মাঝে এদিন জনপ্রতি ০ কেজি’র এক বস্ত করে চাল বিতরণ করছিল সান্তাহার ইউনিয়ন পরিষদ। সান্তাহার পৌরসভা শহরের জেলা পরিষদ ডাকবাংলো সংলগ্ন সান্তা হার ইউনিয়ন পরিষদ থেকে কার্ডধারী মহিলারা চাল নিয়ে পাশে থাকা দৈনিক বাজারের চালপট্টিতে গিয়ে বিক্রি কর ছিল বিগত প্রতি মাসের মত।

ঘটনাটি গোপন সুত্রে জানতে পেরে এদিন দুপুর সাড়ে ১২টার দিকে অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহ কারি কমিশনার (ভুমি) ফিরোজ হোসেন।

এসময় কামাল হোসেন ও জনৈক ছুনুর দোকান ঘড়ের বারা ন্দায় খামাল দেওয়া, খাদ্য অধিদপ্তরের প্রতিক ও শ্লো গান লেখা প্রতিটি ৩০ কেজি ওজনের ৭৪ বস্তা (দুই মেট্টিক টন দুইশ’ ২০ কে জি) চাল জব্দ করেন।

পাশাপাশি সরকারি চাল কর্মসুচির চাল কেনার অপরাধে বাজারের চাল ব্যবসায়ী কামাল হো সেন ও ওয়াহেদ আলী কে গ্রেপ্তার করেন।

এসময় অপর আসামী ছুনু কৌশলে পালিয়ে যায়। এঘটনায় উপজেলা সদর এল,এস,ডি’রভারপ্রাপ্ত কর্মকর্তা মকদুবুল হক বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে ছেন।

 

One thought on “সান্তাহারে হতদরীদ্র মহিলাদের মাঝে বিতরণ করা সোয়া দুই টন চাল জব্দ ২ জন গ্রেপ্তার পলাতক ১”
  1. সান্তাহারে হতদরীদ্র মহিলাদের মাঝে বিতরণ করা সোয়া দুই টন চাল জব্দ ২ জন গ্রেপ্তার পলাতক ১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *