মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি;
ভূমি অফিসে সেবা প্রত্যাশীদের হয়রানি ও ঘুষ গ্রহণের অভিযোগে সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহসিন হোসেনকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন দুদক কমিশনার। রোববার (১৪ মে) সাতক্ষীরায় অনুষ্ঠিত গণশুনানীতে একাধিক সেবাপ্রত্যাশীদের অভিযোগের প্রেক্ষিতে দুদক কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক সাতক্ষীরা জেলা প্রসাশক মোহাম্মদ হুমায়ুন কবিরকে এ নির্দেশনা দেন।
রোববার সকালে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা ঘুষ ও দুর্নীতির শিকার সেবাপ্রত্যাশী জনসাধারণের অংশগ্রহণে গণশুনানি অনুষ্ঠিত হয়। এসময় গণশুনানিতে বিভিন্ন সরকারি অফিসে সেবা প্রাপ্তিতে হয়রানির শিকার বা সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনসাধারণ তাদের অভিযোগ সব সরকারি দপ্তরের প্রধানদের উপস্থিতিতে উপস্থাপন করেন। একই সঙ্গে সেবাবঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করে দুদক।
এরই প্রেক্ষিতে ঘুষ গ্রহণের একাধিক অভিযোগ থাকায় সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহসিন হোসেনকে বরখাস্ত করার নির্দেশ দেয়া হয়।
দুদক কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক এ সময় বলেন, সরকারি পরিসেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই এই গণশুনানির মূল অভিপ্রায়।
গণশুনানিতে সাতক্ষীরার বিভিন্ন সরকারি, বেসরকারী, স্বায়ত্বশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের নাগরিকরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *