ক্রীড়া ডেস্ক:ইংল্যান্ডকে হারিয়ে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ।

শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে শুক্রবার অনুষ্ঠিত এ-গ্রæপে নিজেদের চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ। প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়েছিল স্বাগতিক দল।

জয়ের পর অধিনায়ক তুহিন তরফদার বলেন, আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি। ফেভারিট বাংলাদেশকে প্রথম রেইডেই এক পয়েন্ট এনে দেন তুহিন তরফদার। একের পর এক পয়েন্ট নিয়ে এগিয়ে যায় স্বাগতিক দল।

কিন্তু খেলার ছয় মিনিটেইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে মাথায় নিজেদের কপালে আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান ও রোমান হোসাইন। রক্তে হাত ভিজে যায় রাসেলের। স্ট্রেচারে করে ম্যাট ছাড়তে হয় রোমানকে। দু’জনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে।

অন্যতম দুই সেরা ক্যাচার আহত হয়ে ম্যাটের বাইরে চলে গেলেও এতটুকু ছেদ পড়েনি তুহিনদের খেলায়। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা।

শেষ পর্যন্ত চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে চলে যায় স্বাগিতকরা। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন বাাংলাদেশের মিজানুর রহমান।

এ-গ্রæপে চার ম্যাচের সবক’টিতে জিতেছে আট পয়েন্ট বাংলাদেশের। শনিবার ইরাকের বিপক্ষে লড়বেন তুহিন তরফদাররা। এই ম্যাচে জিতলে গ্রæপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশের।

By Bartabd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *