মামুন পারভেজ হিরা,নওগাঁ ঃ বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বাবু সাধন চন্দ্র মজুমদার বলেছেন কৃষি নির্ভর এই দেশে কেবল কৃষি সেক্টরে কর্মরত কৃষকরাই পারে দেশের সার্বিক উন্নয়নে বিপ্লব ঘটাতে। তাই দেশ গড়ার কাজে কৃষকদের এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সাপাহার উপজেলা কৃষি দপ্তরের আয়োজনে সাপাহার উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প ( আরডিএপি) এর আওতায় তিন দিনব্যপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার শারমিন জাহান লুনা (অতি:দা:) এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি আরোও বলেন যে, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের কৃষকের উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

কৃষকদের কষ্ট কমানোর জন্য সরকার প্রতি বছর কৃষকদের মঝে বিনামূল্যে কৃষি প্রণোদনা, কোটি কোটি টাকা ভুর্তুকি দিয়ে আসছে। দেশে উন্নয়নের ধারা অব্যহত রাখতে সরকারের এই প্রচেষ্টা ভবিষ্যতে আরোও বৃদ্ধি করা হবে।

শেষে তিনি আগামী সংসদ নির্বাচনে দেশের স্বার্থে দেশের মানুষের উন্নয়নের স্বার্থে নৌকা প্রতিকে ভোট চেয়ে তার বক্তব্য সমাপ্ত করেন।
এর আগে সকাল সাড়ে ৯ টায় তিনি উপজেলার গোডাউন পাড়া মোড়ে দেশের আমের বাণিজ্যিক রাজধানী খ্যাত সাপাহার উপজেলায় চলতি মৌসুমে আম সংগ্রহ ও বিপননের শুভ উদ্বোধন করেন।

এর পর সকাল ১০টায় ঐতিহ্যবাহী জবই বিলে নির্মিত “জবই বিল মাছ চত্বর” এরউদ্বোধন এবং সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে নির্মিত জয়বাংলা চত্বর” এর শুভ উদ্বোধন ঘোষনা করেন।

এসময় অন্যান্যদের মধ্যে সাপাহার উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা শাপলা খাতুন প্রমুখ বক্তব্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *