নিজস্ব প্রতিবেদক,(যশোর) ॥ যশোরের চৌগাছায় কৃষকের গোয়াল ঘরে ভয়াবহ আগুন লেগে দুইটি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে, আগুনে পুড়ে মারাত্মক আহত হয়েছে আরও তিনটি গরু ও দুইট ছাগল।
মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার স্বরুপদাহ গ্রামে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে।

স্থানীয়রা আগুন নিভানোর চেষ্টায় সফল হলেও বাঁচাতে পারেনি দুটি গরু। আগুনে ক্ষতির পরিমান প্রায় পাঁচ লাখ টাকা।

এ ঘটনায় আহত হয়েছেন ভুক্তভোগী কৃষক, হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে কি কারনে আগুন তা এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানায় প্রতি দিনের মতই রাতের খাবার খেয়ে পরিবারের সদস্যদের নিয়ে ঘুমাতে যান স্বরুপ দাহ গ্রামের পশ্চিমপাড়া মহল্লার মৃত হেলাল উদ্দিনের ছেলে কৃষক তাহাজ্জেল হোসেন ভদু (৬০)। রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে গোয়াল ঘরের বাঁশ ফেটে উঠা শব্দ ও গরুর চিৎকারে কৃষকের ঘুম ভেঙ্গে যায়।

এ সময় তিনি ঘর থেকে বাইরে এসে গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে চিৎকার দেয়। তার ডাক চিৎকারে মহল্লার লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে সফল হয় তবে দুইটি গরু তৎক্ষনে আগুনে পুড়ে মারা যায়। মারা যাওয়া গুরুর মুল্য আনুমা নিক দেড় লাখ টাকা বলে জানান কৃষক তাহাজ্জেল হোসেন।

গোয়াল ঘরে আগুন দেখে গরু ছাগল বাঁচাতে জলন্ত আগুনে ঝাপ দেয় কৃষক তাহাজ্জেল। তবে শরীর কিছু অংশ অল্প পুড়ে গেলেও তিনি শংকামুক্ত বলে জানা গেছে।

হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে নিজ বাড়িতে আছেন।

কৃষক তাহাজ্জেল হোসেন বলেন, কি ভাবে আগুন লেগেছে তা বুঝে উঠার কোন উপাই নেই। গোয়াল ঘর থেকে রান্না ঘর অনেক দুরে, গোয়াল ঘরে কোন মশার কয়েল কিংবা ধুয়া তৈরীও করা হয়নি এমনকি বৈদ্যুতিক কোন লাইনও সেখানে নেই।

তাহলে কি ভাবে আগুনের সূত্রপাত তা কারও বুঝে আসছে না। আগুনের এই ঘটনায় দুটি গরুর মৃত্যুসহ আগুনে পুড়ে তিনটি গরু ও দুইটি ছাগল মারাত্মক আহত হয়েছে।

আহত পশুদের যথাযথ চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এ ঘটনায় ক্ষতির পরিমান প্রায় ৫ লাখ টাকা বলে জানা গেছে।

চৌগাছা থানার সেকেন্ড অফিসার এসআই লোকমান হোসে ন বলেন, আগুনে পুড়ে গরু মারা যাওয়া ও আহতের খবর পেয়েছি। থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গে ছেন। এ ঘটনায় থানায় এখনও কেউ কোন অভিযোগ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *