রহমত আরিফ ঠাকুরগাঁও সংবাদদাতাঃ দেশে গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানুষের ভোটের অধিকার থাকবে কি না আগামী নির্বাচনের মধ্যদিয়ে তার সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁওয়ের মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপির সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, আগামী নির্বাচনের মধ্যদিয়ে সিদ্ধান্ত হবে যে এই দেশে গণতন্ত্র, স্বাধীনতা ও মানুষের অধিকার থাকবে কি না। মানুষ ভোট দিতে পারবে কি- পারবে না। তাই আমাদের সমস্ত শক্তিকে ঐক্যবদ্ধ ও সকল জনগণকে একত্রিত হয়ে এই দানবীয় সরকার, যে আমাদের সমস্ত সংসারকে তছনছ করে দিয়েছে, দেশকে তছনছ করে দিয়েছে- তাদের সরিয়ে জনগণের দ্বারা নির্বাচিত কল্যাণমূলক সরকার নিয়ে আসতে হবে।

দেশে গণতন্ত্র, বাকস্বাধীনতা ও মানুষের ভোটের অধিকার থাকবে কি না আগামী নির্বাচনের মধ্যদিয়ে তার সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, এই সরকার ২৪ ঘণ্টায় আমাকে গালিগালাজ করে, আমাকে নিয়ে মিথ্যাচার করে। আমি যা বলি তা তাদের গায়ে সহ্য হয় না, তাই তারা মিথ্যাচার করতে থাকেন। বর্তমান এই অবৈধ সরকারের তথ্যমন্ত্রীও সারাক্ষণ একই কাজ করেন। তিনিও সারাক্ষণ মিথ্যাচার করতেই থাকেন। অন্যদিকে ওবায়দুল সাহেব তো রয়েছেনই।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে জাতি একাটা ক্রান্তিলগ্নে উপস্থিত হয়েছে। আমরা পরিষ্কার করে বলে দিয়েছি- এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। সরকারকে পদত্যাগ করতে হবে এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়েই নতুন নির্বাচনের মধ্যমে দেশে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মাণের জন্য লড়াই করতে হবে।

এ জন্য বিএনপি ১০ ও ২৭ দফা দাবি দিয়েছে জানিয়ে তিনি বলেন, সেই ২৭ দফার মধ্যদিয়ে আমরা এই দেশের আমূল পরিবর্তনের কথা বলেছি। সেখানে গণতন্ত্র, আইন-আদালত, মানুষের জীবন-জীবিকার নিরাপত্তা দেওয়ার জন্য আমরা ২৭ দফা দিয়েছি। তাই সমস্ত অন্যায় ও অবৈধকে পরাজিত করে সত্যিকার অর্থে একটি শান্তি ও সুন্দর রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দলের সকলকে শপথ গ্রহণের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

সভায় অন্যদের মধ্যে জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *