রাকিব হাসান ,মাদারীপুর :
মাদারীপুর শিবচরে ঈদ ফেস্টিভ্যাল প্রিমিয়ার ক্রিকেট লীগের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫ এপ্রিল) শিবচরের খানকান্দিতে অনুষ্ঠিত “ঈদ ফেস্টিভ্যাল প্রিমিয়ার ক্রিকেট লীগের” ফাইনাল ম্যাচে পদ্মা এক্সপ্রেসকে ৬ ইউকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রুপসা এক্সপ্রেস।
এতে প্রথমে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পদ্মা এক্সপ্রেস। পরে১২ অভারে অনুষ্ঠিত খেলায় তারা ১০ অভারে ৭১ রান করে তাদের সব উইকেট হারিয়ে ফেলেন। অতঃপর রুপসা এক্সপ্রেস ৭২ রানের টার্গেটে ব্যাট করে ৯ ওভার ৩ বলে ৬ ইউকেট হাতে রেখে তারা জয়লাভ করে এবং উক্ত টুর্নামেন্টে তারা চ্যাম্পিয়ন হয়। ফাইনাল ম্যাচে ৩ ওভারে ৫ উইকেট পেয়ে ম্যাচসেরা হয়েছেন সুমন খালাসি।  টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হয়েছেন রুপসা এক্সপ্রেস এর আরাফাত খান।
উল্লেখ,পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় খানকান্দি স্থানীয় খেলোয়াড়দের উদ্যোগে এবারেও ঈদের ২য় দিন শিবচর উপজেলার, খানকান্দি গ্রামে ঈদ ফেস্টিভ্যাল প্রিমিয়ার লীগ শুরু হয়। উক্ত লীগে স্থানীয় খেলোয়াড় ছাড়াও উপজেলার বিভিন্ন স্থানের খেলোয়াড়েরা অংশগ্রহণ করেন। টুর্নামেন্টে পদ্মা,মেঘনা,যমুনা, রুপসা,সুরমা,ময়নাকাটা এক্সপ্রেস সহ মোট ছয়টি দল অংশ গ্রহণ করেন।
নানা নাটকীয়তা ও টান টান উত্তেজনার মধ্যে দিয়ে তিনদিন ব্যাপী খেলা চলার পর পদ্মা ও রুপসা এক্সপ্রেস ফাইনালে উঠতে সক্ষম হয় এবং পদ্মা এক্সপ্রেসকে ৬ উইকেটে হারিয়ে রুপসা এক্সপ্রেস চ্যাম্পিয়ন হয়। উপজেলার বিভিন্ন স্থান থেকে খেলা প্রিয় দর্শকরা খেলা দেখার জন্য মাঠে আসেন। অবশেষে পুরস্কার বিতরণ এর মাধ্যমে টুর্নামেন্টের সমাপ্তি হয়।
আয়োজক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ইমারত মোল্লা,শরিফুল ইসলাম, পংকজ খান,নাজমুল সোসেন,সাইদুর রহমান তারা বলেন,আমরা প্রতিবছরের ন্যায় এবারও আয়োজন করেছি। যাতে সমাজের যুবকরা মাদকাসক্ত না হয়। তাই আমরা এই ধারাবাহিকতায় মাদক থেকে মুক্তি রাখার জন্য এই খেলার আয়োজন করি।
পদ্মা এক্সপ্রেস এর অধিনায়ক নবীন খান বলেন,আমরা প্রতিবছর ন্যায় এই খেলার আয়োজন  করে থাকি। এতে আমরা এলাকার সকল যুবক উৎসাহিত হয়ে আনন্দ উপভোগ করি।
রুপসা এক্সপ্রেস এর অধিনায়ক  এনায়েত হোসেন বলেন,আমরা পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে প্রতি বছর ঈদকে উৎপাদন করার জন্য এই টুর্নামেন্টের  আয়োজন করে থাকি। ইনশাআল্লাহ আগামী বছর আরো বড় পরিসরে আমরা এই টুর্নামেন্টের আয়োজন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *