সাতক্ষীরা প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদা ও বিন¤্র শদ্ধা আর ভালোবাসায় নানা কর্মসূচির মধ্যদিয়ে সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৬ মার্চ) প্রত্যুষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপর ধ্বনীর মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর সকাল ৭ টায় শহরের খুলনা রোড মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সকাল ৮টায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও পু লিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী সাতক্ষীরা ষ্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের পর বেলুন ও ফেস্টুন উড়িয়ে মার্চপাস্ট ও ডিসপ্লের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে পুলিশ, বিএনসিসি ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী দের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

এরপর সাতক্ষীরা সদর হাসপাতালে রক্তদান কর্মসুচিরর উদ্বোধন করা হয়।

বেলা ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

এরপর জেলা শিল্প কলা একাডেমীতে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরনী ও মুক্তিযোদ্ধা বিষয়ক প্রমাণ্য চলচিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় সকল ধর্মীয় উপসানলয়ে বিশেষ প্রার্থনা, মহান মুক্তিযোদ্ধা দের উপর প্রমান্য চলচিত্র প্রদর্শনী, কারাগার, হাসপাতাল, সরকারী শিশু সদন ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

এরপর মহিলা ক্রীড়া সংস্থা ও লেডিস ক্লাবের উদ্যেগে সরকা রী বালিকা বিদ্যালয়ে আলোচনাসভা ও ক্রীড়া অনুষ্ঠনের আ য়োজন করা হয়।

সন্ধ্যায় জেলার গুরু ত্বপূর্ণ স্থান, স্থাপনা, ভবন ও প্রধান প্রধান সড়কে আলো কসজ্জা ও সাজসজ্জাকরণের ব্যবস্থা করা হয়।

One thought on “সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *