মুহা: জিললুর রহমান,সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় ধান কাটা শ্রমিক বহনকারী পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে দুই শ্রমিক নিহত ও আরো ১৭ জন আহত হয়েছে। মঙ্গলবার ভোর পৌনে পাঁচটার দিকে পাটকেলঘাটা থানাধীন সাতক্ষীরা-খুলনা মহাসড়কের কুমিরা বাজারের কাছে এই ঘটনা ঘটে। আহতদের সাতক্ষীরা সদর ও মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত শ্রমিকরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি গ্রামের মোঃ মন্টু মিয়ার ছেলে। মোঃ সুমন হোসেন (৩৫) ও একই উপজেলার জয়নগর গ্রামের মৃত মোঃ ওমর আলীর ছেলে মোঃ আবুল হোসেন (৪৬)।
সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহতরা হোলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ি গ্রামের মোঃ হযরত আলীর ছেলে মোঃ ইয়াসিন আলী (১৯), সদর উপজেলার ধুলিহর গ্রামের মোঃ নেছার আলীর ছেলে মোঃ শুকুর আলী (৫০) ও একই উপজেলার কাশেমপুর গ্রামের মোঃ আব্দুল আলীর ছেলে মোঃ ইমন হোসেন (১৯)। এছাড়া সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন তাপশ কুমার দাশ (৪০), শাহিদুল ইসলা (৩৫), মামুন হোসেন (২৩), মোঃ শাহিন (২১) ও শ্রমকিদের বাবুর্চী ফরিদা বেগম (৫০)। আহত আরো ৯ জনকে মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা গ্রহণকারি আহত শ্রমকি তাপশ কুমার দাশ জানান, তারা ২৪ জন শ্রমকি সাতক্ষীরা থেকে ধান কাটার জন্য শরিয়তপুর গিয়েছিলেন। মজুরী হিসাবে পাওয়া ধান নিয়ে সোমবার দিন রাতে একটি পিকআপ ভাড় করে তারা সাতক্ষীরায় আসছিলেন। কিন্তু গাড়িটি চালাচ্ছিল পিকআপের হেলপার। আমরা নিষেধ করার পরও তারা গুরুত্ব দেয়নি। পতিমধ্যে ভোর পৌনে ৫টার দিকে পাটকেলঘাটা থানাধীন সাতক্ষীরা-খুলনা মহাসড়কের কুমিরা বাজারের কাছে পৌছালে চালক হেলপার নিয়ন্ত্রন হারিয়ে ফেললে পিকআপটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে আমরা ১৯ জনের মত শ্রমকি কমবেশি আহত হই। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে আমাদেরকে সদর হাসপাতালের নিয়ে আসে। হাসপাতালে আসার পর সুমন হোসেন মারা যায়। চিকিৎিসাধীন অবস্থা সকাল সোয়া ৮টার দিকে মারা যায় আবুল হোসেন। আহত আরো ৯ জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।
সদও হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎস্যক ডাঃ রাশেদুজ্জামান সুমন জানান, আহত শ্রমকিদের হাসপাতালের আানর পর সুমন হোসেন মারা যায়। সকাল সোয়া ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আবুল হোসেন।
সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রাশি বিশ্বাস জানান, সড়ক দুর্ঘটনায় আহত ৯জনকে সামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পাটকেলঘাটা থানার পুলিশ পরিদর্শক ( তদন্ত ) বিশ্বজিত কুমার আধিকারী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *