মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহ জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে কালীগঞ্জ উপজেলার শোয়াইব নগর কামিল মাদরাসা। একই প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোাহাম্মদ নূরুল হুদা জেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসাবে নির্বাচিত হয়েছে।
মাদরাসা ক্যাটাগরিতে দুই বিষয়ে একই প্রতিষ্ঠান থেকে জেলার শ্রেষ্ঠ হওয়ায় অভিনন্দন জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার ও মাদরাসার গভর্নিং বডির সভাপতি শিবলী নোমানি।
এর আগে ২০০০ সালে অধ্যক্ষ নূরুল হুদা জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে নির্বাচিত হন। সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে স্বর্ণ পদক তুলে দেন।
এছাড়া ২০১৭ সালে শোয়াইব নগর কামিল মাদরাসাটি উপজেলা পর্যায়ে নির্বাচিত হয়েছিল। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে ২৩ মে ২০২৩ ঝিনাইদহ জেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে এ ফলাফল ঘোষনা করে বিভাগীয় পর্যায়ে পাঠানো হয়।
প্রতিষ্ঠানটি ১৯৫৭ সালে কালীগঞ্জ পৌর শহরের জংগলী শাহ পীরের দরগার পাশে প্রতিষ্ঠিত হয়। বর্তমান মাদরাসায় ১০২৩ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে।
অধ্যক্ষ মোাহাম্মদ নূরুল হুদা জানান, আমি আমার দ্বায়িত্ব পালন করার চেষ্টা করি মাত্র। তবে জেলা পর্যায়ে আজকের এ শ্রেষ্ঠত্ব অর্জন স্থানীয় সংসদ সদস্য, গভর্নিং বডির সভাপতি,অভিভাবক ও শিক্ষকদের আন্তরিকতায় সম্ভব হয়েছে বলে যোগ করেন।
মাদরাসার গভর্নিং বডির সভাপতি শিবলী নোমানি জানান, শোয়াইব নগর কামিল মাদরাসাটি জেলার শ্রেষ্ঠ এবং একই সাথে মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ নূরুল হুদা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।
এ অর্জন প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষকদের আন্তরিকতায় সম্ভব হয়েছে বলে উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *