আলিফ হোসেন,তানোরঃ
রাজশাহী তানোরের তালন্দ ইউনিয়নে (ইউপি) ট্রেডিং কর্পো রেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রিতে উপকা রভো গীদের জিম্মি করে গৃহ কর আদায়ের অভিযোগ উঠে ছে।
গত ২৭ মার্চ বুধবার তালন্দ ইউপি ভবনে এই ঘটনা ঘটেছে। এঘটনায় ভুক্তভোগীদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়। এ ঘটনায়  ভুক্তভো গীরা ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবুর দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন।
জানা গেছে, সরকার ভুর্তুকি মুল্য টিসিবির মাধ্যমে  স্বল্প ও নিম্ন আয়ের মানুষের মাঝে ভোগ্যপণ্য বিক্রির উদ্যোগ নিয়েছেন।
কিন্ত্ত তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু কৌশলে উপকারভোগীদের জিম্মি করে গৃহ কর আদায় করছে, এতে বিপাকে পড়েছ নিম্ন আয়ের মানুষ। অনেকে করের টাকা দিতে না পেরে টিসিবি পণ্য না নিয়ে ফেরত গেছে।
জানা গেছে, উপজেলার তালন্দ ইউনিয়নে (ইউপি) টিসিবি কার্ডধারী উপকারভোগীর সংখ্যা এক হাজার ১১১ জন। গত ২৭  মার্চ বুধবার ছিলো টিসিবি পণ্য বিতরণের দিন।
এদিন ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু নির্দেশনা দেন গৃহ কর পরিশোধ না করলে টিসিবি পণ্য দেয়া যাবে না।
সরেজমিন দেখা গেছে, মেসার্স পার্থ ভ্যারাইটি ষ্টোরের (ডি লার) মাধ্যমে তালন্দ ইউপির ১ থেকে ৯ নং ওয়ার্ডের এক হাজার ১১১ জন উপকারভোগীর মাঝে স্বল্প মূল্যে টিসিবি পণ্য সামগ্রী বিক্রয় করা হচ্ছে।
এদিকে ইউপি চেয়ারম্যান নাজিমউদ্দিন বাবুর নির্দেশনায় চেয়ার-টেবিল নিয়ে বসে ইউপির সরকারি সচিব ও উদ্যোক্তা গৃহ কর আদায় করছেন।
এবিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু বলেন, জোর করে কারো কাছে থেকে ট্যাক্স আদায় করা হয়নি।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *